ঢাকা,সোমবার, ২০ মে ২০২৪

কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের অবৈধ নির্বাচন অবশেষে স্থগিত

estএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের অবৈধ নির্বাচন অবশেষে স্থগিত করেছে আদালত। কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়ন (রেজি: নং ১০৮৫) বর্তমান কমিটির সভাপতি ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমান মুফিজের নেতৃত্বধীন বর্তমান কমিটির মামলার প্রেক্ষিতে গতকাল ১৬ আগষ্ট কক্সবাজার সিনিয়র সহকারি জজ সদর আদালতের বিচারক মামলার শুনানী শেষে এ আদেশ দেন।

মামলার প্রধান কৌশলী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবি এডভোকেট মো.আক্তার উদ্দিন হেলালী আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের নামে একটি মহল অতি সম্প্রতি গঠনতন্ত্র অমান্য করে অবৈধভাবে নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নেয়। এরই প্রেক্ষিতে ক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়ন (রেজি: নং ১০৮৫) বর্তমান কমিটির সভাপতি ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমান মুফিজের নেতৃত্বধীন বর্তমান কমিটির সদস্য সাহাব উদ্দিন বাদি হয়ে গতকাল ১৬ আগষ্ট কক্সবাজার সিনিয়র সহকারি জজ সদর আদালতে একটি মামলা (অপর মামলা নং ১৮৩/১৭) দায়ের করেন।

মামলায় অবৈধ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমদ এবং সংগঠনটির কতিপয় নেতা ইদ্রিছ আহমদ ও ছিদ্দিক আহমদসহ ৮জনকে আসামি করা হয়। গতকাল ১৬ আগস্ট মামলাটির দুইদফা শুনানী শেষে আদালতের বিচারক অনুষ্টিতব্য নির্বাচন আগামী ৩০ আগষ্ট পর্যন্ত বন্ধের আদেশ দেন। একই সাথে আদালত অভিযুক্ত বিবাদিকে কেন আদালতের নির্দেশ মানা হবেনা তা জানতে কারণ দর্শানোর নোটিশ দেন। আগামী ২০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জবাব আদালতে জানানোর জন্য বিবাদিপক্ষকে নির্দেশ দেন আদালত।

পাঠকের মতামত: